ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

ট্রাক প্রতীক পেয়েছেন মাহিয়া মাহি

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের স্বতন্ত্র প্রার্থী চিত্রনায়িকা মাহিয়া মাহি ট্রাক প্রতীক পেয়েছেন। রাজশাহী জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে বিভিন্ন প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ চলছে। সেখানে আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে মাহির পছন্দে তাকে এ প্রতীক বরাদ্দ দেওয়া হয়। চলচ্চিত্রের জগৎ থেকে রাজনীতির মঞ্চে উঠে নৌকার মনোনয়ন ফরম কিনে আলোচনায় আসেন মাহিয়া মাহি (শারমিন আক্তার)। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের নৌকার মাঝি হতে চাইলেও দলের মনোনয়ন পাননি। এরপর রাজশাহী-১ থেকে স্বতন্ত্র প্রার্থী হয়ে মাঠে লড়ার ঘোষণা দেন।


সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হতে গেলে নির্বাচনী এলাকার ১ শতাংশ ভোটারদের সমর্থনমূলক স্বাক্ষর তালিকা জমা দিতে হয়। সেই তালিকায় ‘ভুয়া স্বাক্ষর’ পাওয়ার অভিযোগে মাহির মনোনয়নপত্র বাতিল করেছিলেন রাজশাহীর রিটার্নিং কর্মকর্তা, জেলা প্রশাসক শামীম আহমেদ। পরে তিনি প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করেন। ঢাকায় কমিশনের আপিল শুনানিতে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা হয়। আপিল শুনানির রায় নিজের পক্ষে পেয়ে মাহি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, “আমার মনে হয় এটা হাড্ডাহাড্ডি লড়াই হতে যাচ্ছে। কারণ সেখানে আমার জনপ্রিয়তা অনেক বেশি।


আমার এলাকার লোকজনই আমাকে মোটামুটি জোর করে বলেছে যে ‘আপনাকে নির্বাচন করতে হবে’। কারণ তারা জানে আমি মাঝি, যদিও আমি নৌকা পাইনি।” সোমবার প্রতীক পেয়ে ফের সাংবাদিকদের মুখোমুখি হন মাহি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “আপনি যদি কোনো একটা পাড়াগ্রামে যান, আপনাকে কিন্তু তারা চিনবে না। কিন্তু আমি যদি যাই, সেখানে আমাকে তারা চিনবে। সো, আমি তখন তাদের কাছে যাই, সেই মা-বোনেরা আমাকে জড়িয়ে ধরে, এটাই আমার এডভান্টেস।” আরেক প্রশ্নের জবাবে মাহি বলেন, “কৃষকরা যেন সর্বোচ্চ সুবিধা নিয়ে তাদের কাজটা চালাতে পারেন সেই ব্যবস্থা করা হবে।” নারী ও তরুণদের ব্যাপারে তিনি বলেন, “নারীরা যেন ঘরে বসে ইন্টারনেটের মাধ্যমে স্বাবলম্বী হতে পারে সে ব্যবস্থা নেওয়া হবে।


আর তরুণরা যেন শুধু চাকরির পেছনে না ছুটে, জজ-ব্যারিস্টার না হতে চায়। তারা যেন উদ্যোক্তা হতে পারে, তারা যাতে খেলাধূলার প্রতি মনোযোগী হয় সেসব দিক নিয়ে কাজ করব।” রাজশাহীর সৌন্দর্য বৃদ্ধির প্রতিও গুরুত্ব দেওয়ার কথা বলেন তিনি। মাহির বাড়ি চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার কন্যানগর গ্রামে। তার নানার বাড়ি রাজশাহীর তানোর উপজেলার মু-মালা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের উত্তরপাড়ায়। আলাদা জেলা হলেও নাচোল ও তানোরের ভৌগোলিক অবস্থান পাশাপাশি। এদিকে, রাজশাহী-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে টানা পঞ্চমবারের মত নৌকার প্রার্থী হয়েছেন বর্তমান সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী।

ads

Our Facebook Page